Tuesday, July 19, 2016

লক্ষ্মীর কৃপায়

লক্ষ্মীর কৃপায়
.............. ঋষি
=====================================================
তোমার  কষ্টগুলো আমি চেটেপুটে খেতে চাই
নিজের একলা থাকায় ,,ভালোবাসায়।
তাদের বলো আরো গভীরে আসতে
বিশ্বাস করো আমি ভালো আছি
কারণ তুমি আছো তাই।

পৃথিবীর আস্তরণে হাঁটতে হাঁটতে
হোঁচট খাওয়ার অভ্যেস আমার।
মাঝে মাঝে মুখথুবড়ে পড়ি পোশাকি সময়ের গায়ে
প্লাস্টিক স্মাইল উঠে দাঁড়াই  জানো।
আরো হাঁটতে হবে ,,এখনো অনেক পথ বাকি
বাকি অনেক চাওয়া ,পাওয়া ,হিসেবে নিকেশ আর কুলঙ্গির লক্ষ্মী।
জানি লক্ষ্মী এলো ঘরে ,,হৃদয়ের ঘরে
আলো করে।
ঠিক তোমার মতো দেখতে ,সেই চেনা হাসি
ভালোবাসি
আমি পূর্ণ লক্ষ্মীর কৃপায়।

তোমার  কষ্টগুলো খোলা আকাশে মেঘের মতো
হঠাৎ গম্ভীর উপস্থিতি ,,তুমুল বৃষ্টি।
তাদের বলো আমাকে ভেজাতে তোমার নোনতা জলে
গড়িয়ে নামুক আমার বুক বেয়ে তৃষ্ণা
তোমাকে ভালোবাসি তাই। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...