Sunday, July 31, 2016

পঁচিশ দিন

পঁচিশ দিন
................ ঋষি
============================================

অনেকদিন তোমার কাছে যায় নি বোধ হয়
আগামী পঁচিশ দিন তোমাকে ছুঁতে পারবো না।
আরে  আকাশ দেখো
এই তো আমি তোমাকে ঘিরে ,বহুক্ষণ ফোন নেই।
তোমাকে শুনতে পারছি না
ধুস কলমের নিবে ভিজে যাওয়া লাল সাদা কাগজে।

মাথার ভিতর নিউরোন থেকে
বৃষ্টি হচ্ছে।
শব্দজুড়ে অবিরাম পাগলামী বেড়ে চলা বৃষ্টি দিন
বৃষ্টির ছাট  ভিজে যাচ্ছে শহরের প্লাস্টিকে মোড়া  চড়ুইয়ে চোখ।
তুমি কোথায় ভেন্টিলেশনে
বাড়িয়ে দেওয়া অক্সিজেন পাইপ তোমার চারপাশে।
অক্টপাসের মতো জড়িয়ে ধরছে আমাকে
নিঃশ্বাসে এবার  কষ্ট হচ্ছে।
সামনে অনেকটা সময়
প্রায় পঁচিশ দিন।
বাঁচবো তো ?
বাঁচতেই হবে মোটে  তো আর কটা  দিন।

আমি ঘড়ি পড়ি না হাতে সময় দেখতে চাই না
সময়ের সাথে আমার ঝগড়া।
তবু এই সময় মোবাইলের ক্লক  বলছে বাড়াবাড়ি
খুব বাড়াবাড়ি ,,তাই বলে এতক্ষন।
জানি তো আমার অপেক্ষা আরো পঁচিশ দিনের
তবু এখন তবে এটা কি ? 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...