Friday, July 8, 2016

মেঘ বৃষ্টি খেলা

মেঘ বৃষ্টি খেলা
............... ঋষি
===============================================
ইদানিং আকাশ থেকে মেঘ নেমে আসে আমার বারান্দায়
ইচ্ছে মতো বৃষ্টি করে ,ইচ্ছে মতো আদর।
বারান্দার টবের  গাছগুলো  আকাশের মতো আজকাল সতেজ
আর আকাশ সে তো সময়ের মতো অসীম।
আমি বারন্দায় দাঁড়িয়ে দেখি
মেঘ বৃষ্টি খেলা আর খুব আদরে ভিজি।

সখি ভাবনা কাহারে বলে
ঠিক এমন করে চলন্তিকা আমাকে প্ৰশ্ন করেছিল একবার।
আমি বলেছিলাম রবিবাবু তো বলে গেলেন
তুই গান গাইলে সেবার স্টেজের মাইকে ভালোবাসা ,ভালোবাসা।
চারিদিকে হাততালি ,কত মানুষ সেদিন
কিন্তু চলন্তিকা ভালোবাসা তো হাততালি নয়।
ভালোবাসা তো হলো নিস্তব্ধতা ঠিক আমার বারান্দার বৃষ্টির মতো
মুখশুকনো অর্কিডটা যেমন ভিজতে চায়।
ভিজতে তো চায় সকলে
কিন্তু ভেজাতে কজন পারে আর কজন পুরো ভিজতে।
বুঝলি এই জীবনে ভালোথাকা যায় যদি ভালোবাসা
আর যদি ভালোবাসা যায় তবে ভালো থাকা।


ইদানিং আকাশ থেকে মেঘ নেমে আসে আমার বারান্দায়
ঠিক চলন্তিকা তখন আমার পাশে দাঁড়িয়ে উঁকি মেরে আকাশ দেখে।
আমি বারংবার বলি ঝুঁকিস না এতো পরে যাবি
চলন্তিকা হেসে বলে পরে তো গেছি কবে তুই বুঝিস নি।
আমি চুপ করে থাকি আর দেখি
মেঘ বৃষ্টি খেলা আর খুব আদরে ভিজি।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...