Saturday, July 16, 2016

আরো কিছু বেশি

আরো কিছু বেশি
............. ঋষি
=========================================

মাঝে মাঝে মনে হয় আমি পাগল হয়ে গেছি ?
আকাশের দিকে তাকিয়ে মুহূর্তের ফ্রেম।
চোখে দরজা খোলা রেটিনার প্রতিটা দৃশ্য
সব অদৃশ্য।
কিছু নেই সামনে
শুধু হেঁটে চলেছি একলা কোনো নাম না জানা সরণি দিয়ে।

স্মরণীয় কিছু আমার নেই
স্মরণ করুন মতো আমার কোনো দরকার নেই।
বেঁচে আছি
সামনের দিকে তাকিয়ে কোনো বন্য উপত্যকার লোভে।
আমি কি জংলী হয়ে গেছি ?
আমি কি কোনো অজানা ঝর্ণায় চান করে বেঁচে মরে আছি।
না কি সত্যি
আমি ভালোবেসেছি কোনো অধিকারে ?
কোনো প্রতিবাদে ?
কোনো বাঁচতে চাওয়ায় ?
আমার কবিতার অপেক্ষায় লেগে যাযাবর সুর।

মাঝে মাঝে মনে হয় আমি পাগল হয়ে গেছি ?
নিজের দৈনন্দিন যাপনে একের পর এক ক্রমশ ফোরানো দিন।
ক্যালেন্ডারের পাতায় লাল দাগ দিয়ে রাখা মুহূর্তরা সব জীবিত
আর আমি মৃত কোনো আত্মা।
শুধু তাকিয়ে আছে
আরো ভালোবাসা আরো বেশি আশ্রয়ের লোভ। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...