Saturday, July 16, 2016

তুই শুধু আমার

তুই শুধু আমার
.............. ঋষি
=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-
ক্লিভেজের ঢাল পাওয়া চওড়া দুপুর
হৃদয়ের স্কেলিটনে একটা সাহস খামচে ধরে।
বুকের পাঁজরে লেগে যায় পাপ
কেন জেনো তোকে দেখার পর চলন্তিকা পৃথিবী থেমে যায়।
আর আমি গড়িয়ে নামা তোর গভীর জল
চান করে খেতে বসা দৈনন্দিন।

আজ আর অন্যকিছু বলবো না
ল্যাপটপ খুলে নিজের গভীর ড্রাইভে খুঁজবো তোকে।
কিংবা তোর ফেস আর বুকে ছোট বাক্স খুলে
লিখে দেব মনের কথা।
বারংবার এমন ভাবি ,বারংবার পিছিয়ে যায় দেওয়ালের পিছনে তোর আস্তরণে
তোর বারান্দায় ঝুলতে থাকা কাপড়ের মতো  কবুতররা জানে বাকুমবাকুম।
আর আমি একলা দাঁড়িয়ে চলন্তিকা
বারংবার দেখি তোর চলে যাওয়া ,তোর যাপন।
একবার সাহস করে তোর বুকে মাথা রেখে খোঁজা আশ্রয়
শুধু স্বপ্নে ভেজানো যাতনা সব।

ক্লিভেজের ঢাল পাওয়া চওড়া দুপুর
আরো চওড়া দূর থেকে দেখা তোর  সাথে মিশে যাওয়া।
হৃদয়ের দৈনন্দিন সময় খোঁজে
আর আমি দাঁড়িয়ে সময়ের ফাঁকে জমে থাকা ধুলোতে।
এই অশ্লীলতা আমার সাজে
কিন্তু চলন্তিকা আমি বলতে পারি না তুই শুধু আমার।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...