Thursday, July 14, 2016

নিয়মিত সংঘাত


নিয়মিত সংঘাত
............... ঋষি
================================================

প্রকল্পের সংঘাত নিজের সাথে
আকাশের দিকে থুথু ফেলে ফিরে আসা মুখে বিস্বাদ।
দেওয়াল থেকে দেওয়াল লিখন মুছে
হৃদয়ে উপর এখন শুধু তুই।
আর কতটা সত্যি হলে সমস্ত দেওয়াল ভেঙে ,সমস্ত নিয়ম
শুধু আমি আর তুই।

না চলন্তিকা
একলা কোনো মিছিলের সামনে দাঁড়িয়ে হাঁকতে পারি না
ভালো বাসি কিংবা ভালো আছি।
না চলন্তিকা
তোর প্লাবনের আসা ঢেউ যদি কখন দুর্বার হই ।
আমি একলা থাকতে পারি ন
আমার অপরাধ।
না চলন্তিকা আমি তোকে ভালোবাসি
বারংবার লিখতে লিখতে এই কলম ভাঙতে পারি না
আমি সৃষ্টির পূজারী।

কোনো অভিযোজনের দিকে এগিয়ে আসা সময়
তোকে অপেক্ষায় রেখে ছুরি দিয়ে লোভ কেটে বাদ ডি।
আমি শিখে গেছি একলা থাকতে চলন্তিকা
শিখে নিতে হয় খোলা মাঠে  শিশিরে একলা ভেজা।
এই টুকু শুধু আমার থাকে
বাকিটা তো তোকে দিয়েছে ভালোবাসা নাম নেওয়ার আগে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...