Thursday, July 28, 2016

রাক্ষসী

রাক্ষসী
............ ঋষি
=================================================
সেই রাক্ষসী আবার আসবে
ঘুমের মাঝে সহ্যের তীরে কোনো বেদনা।
নির্বাক হয়ে তাকিয়ে থেকে
নেইল পালিশ ,লিপস্টিক ,আতরের সাথে ,কবিতা।
সবটাই বেসামাল কোনো দিন
দূরে যা ,চলে ,সরে রাক্ষসী ,সেই রূপকথা।

নিশি জাগা ছবির সাথে
ডার্করুমে এগিয়ে আসবে হাত ,হাতের নখ বুকের কেবিনে পিয়ানো বাজাবে।
গুঁড়ো গুঁড়ো রিডে আবার কবিতা
সে যে  শহরের থেকে দূরে এক রাক্ষসী আমার প্রেমিকা।
রাক্ষসী যদি হবে
নদীর জলে মুখ দেখে আমি আয়না খুঁজবো।
আয়নার ভিতর প্রিজম
তারথেকে দূরে এক না শেষ হওয়া রাত।
কবিতা ভাবাবে ,কবিতা আসবে ,কবিতা জাগাবে
রাক্ষসী আমার রক্ত খাবে।

সেই রাক্ষসী আবার আসবে
আমার ইচ্ছার কেবিনে জমে থাকা ইচ্ছার রূপকথার কোনো স্বপ্ন বাস।
ঘুম ভাঙবে ঠিক রাক্ষসী বুকের মাঝে জড়িয়ে ধরবে
গড়িয়ে নামবে খিদে তার চোখে।
আমার চোখে বাঁচা লেগে আছে
শোন রাক্ষসী বাঁচবি আমার সাথে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...