Tuesday, July 19, 2016

চুপচাপ কবিতা

চুপচাপ কবিতা
.............. ঋষি
===============================================
ঠিক কতটা কাছে গেলে ভালোবাসা যায়
ঠিক কতটা একা হলে তোকে ছোঁয়া যায়।
এসব আজ মনে করছি না
শুধু তাকিয়ে আছি আকাশের দিকে ,আরো গভীর নীলে।
তোর চোখ ,তোর ঠোঁট আর তোর গলার স্বর আমায় ঘিরে
আমি চুপচাপ কবিতায়।

এসব প্রশ্ন উত্তর তোলা থাকে
আমি শুধু জুড়ে থাকতে চাই একটা গোটা আকাশ।
তোর নিঃশ্বাসে ভিজে শব্দ
আমি ভিজি।
তোর আকাশের মতো নীল বুক আমার আশ্রয়
আমি তাকিয়ে থাকি ফ্যাল ফ্যাল।
আমার সামনে তুই আকাশের নীল বদলানো কোনো বৃষ্টি দিন
আমি ভিজছি তোর খেয়ালে ও আকাশ
তোর  মতো গভীরতায় আমি একলা থাকতে চাই।

ঠিক কতটা ভালোবাসলে ভালোবাসা বলে
ঠিক কতটা কাছে গেলে তোকে ছোঁয়া যায়।
এসব আজ মনে করছি না
শুধু আকাশের দিকে তাকিয়ে হেঁটে যাচ্ছি তোর কাছে।
তোর নিবিড় আলাপনে আমি বাউল হৃদয় গেয়ে উঠছি
সখী ভাবোনা কাহারে বলে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...