Thursday, July 21, 2016

মাঝরাতে

মাঝরাতে
................. ঋষি
=================================================
পৌঁছোবার খবর দিস বুঝলি
মাঝরাতে আমি যখন করিডোর দিয়ে অকারণে পায়চারি করি।
মাথার উপর উইন্ড চার্মটা দোলে
মনটা হঠাৎ ভালো হয়ে যায়।
কিছু শব্দ তো বেঁচে আছে এখনো আমার চারপাশে
বাকি সব ফাঁকি ,তুই খবর দিস পৌঁছোবার।

আমি, আমার মতো কেউ
পৌঁছোতে চাই  পৃথিবীর বাইরে যেখানে অন্য পৃথিবী।
আজকাল লিখতে ,পড়তে ভালো লাগে না
ভালো লাগে না
তবুও  কেন  যে  হাঁটতে থাকি মাঝরাতে বুকশেল্ফের দিকে বারংবার।
 হাতে তুলে নি কোনো প্রিয় কবিতার বই
প্রিয় কবির লেখা লাইনগুলো আওড়াতে থাকি মনের মত।
আমি না আমার মতন কেউ
একা পৃথিবীতে হেঁটে বেড়ায় চেতনার খোঁজে
একটু শান্তি আর জীবিত থাকার লোভে।

পৌঁছোবার খবর দিস বুঝলি
কিন্তু কোথাই পৌঁছতে চাই তা জানি না।
কাকে কিভাবে পৌঁছে দেওয়া যায় ঘুমের গভীরে
জেগে থাকে আমার চোখ।
মাঝরাতে ঘুম ভেঙে শুনি বাইরের করিডোরে পায়ের শব্দ
আমার মতো আমি হেঁটে বেড়াই। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...