Sunday, March 21, 2021

তোমাকে ভালোবাসতে

তোমাকে ভালোবাসতে
... ঋষি 

এখন আর বলবো না শুধু  " ভালোবাসি "
এখন বলবো " ভালোবাসি " তাই ভালো আছি। 
.
এখন আর বলবো না সময়ের সাথে সময়ের কাছে 
আমি 
এখন শুধু বলবো সময়ের অন্যপাশে দাঁড়িয়ে আয়নায়
আমরা। 
.
এখন আর তোমার দিকে তাকিয়ে দিন কাটাতে পারবো না
এখন টিভিতে খবর শুনতে শুনতে 
বা ভীষণ  ব্যাস্ততায় 
যখন তখন দেখতে পাবো তোমায়। 
.
এখন আর আমায় তোমার নাম ধরে ডাকতে হবে না বারংবার 
কারন আমি শুনতে পাই সবসময় 
কারন আমি দেখতে পাই চোখ বন্ধ করে, বুঝতে পারি 
তুমি তাকিয়ে আমার দিকে, সর্বদা কানে কানে বলছো " ভালোবাসি "। 
.
এখন আর হঠাৎ আকাশে মেঘ করলে, বৈশাখী হাওয়ার দিনে
আমার আর মনখারাপ করবে না, 
কারন আমি জানি তুমি ও সেই সময় জানলার পাশে দাঁড়িয়ে ভাবছো 
আমি আছি। 
.
এখন আর কোন অনুষ্ঠানে,কোন জনকলরবে 
আমি তোমাকে মিস করবো না,
 তখন আমি  অনুভব করে  এই তো আমার হাত ধরে 
এই তো বুকের বাঁদিক ঘেঁষে কথা বলছো তুমি। 
.
এখন আর তোমাকে পাওয়ার জন্য, তোমাকে ছোঁয়ার জন্য 
তোমাকেও আর প্রয়োজন নেই আমার
কারন আমি বুঝতে পারি ভালো, আমার শরীরের রক্তে 
আমার প্রতি মুহুর্তে তুমি থাকো আমার বাঁচার মধ্যে। 
.
এখন আর কোন ভালোবাসার দিন নেই আমার 
নেই কোন ছেঁদো বসন্ত, টসন্ত,  ভালোবাসতে শরীর লাগে না আমার 
বরং আমার ভালোবাসা তোমায় ছুঁয়ে ঈশ্বর হয়ে গেছে
আর আমি ঈশ্বরের  পুজারী। 
.
এখন আমি " আমি "শব্দটার ভিতর তোমাকে খুঁজে পাই 
এখন আমি বুঝতে পারি ভালোবাসা আর ঈশ্বরের সম্পর্ক,  
এখন আলাদা করে আমার অনুভবে তোমাকে দরকার পরে না
কেন জানি তোমাকে ভালোবেসে বদলে গেছি আমি 
.
তাইতো এখন আর বলবো না তোমায় ভালোবাসি 
কারন তোমাকে ভালোবাসতে তোমাকেও আর দরকার নেই আমার। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...