Saturday, March 27, 2021

তোমার অশ্লীলতায়

রত্নদীপা দি তুমি আমার দিদি হতে পারো 
হতেই পারো কবি,
কিন্তু আমার কাছে তুমি এক আশ্চর্য, তোমার কলম যেন আগুন,
অবাক হই তোমার ভাবনায় যখন আগুন ধরে সভ্যতার মাতৃজঠরে
আর সভ্যতা সৃষ্টি বিমুখ হয়ে বিরুপতা করে 
যখন বলে তোমার সৃষ্টি অশ্লীল। 
.
মাঝে মাঝে আমি ঈশ্বর ভাবি 
ভাবি, সে কতটা নগ্ন? 
ভাবি আকাশের ভাষা খুলে আমরা কজন হতে পারি 
বিনয় মজুমদার 
কিংবা 
রত্নদীপা দে ঘোষ। 
.
আদতে আমাদের বিশ্বাস করতেই হবে 
সাহিত্যের ভাষা ধর্ম না, পোষাক না
বরং ভাবনা, 
তাই তোমার সকল অশ্লীল  সুমধুর সৃষ্টিদের আমার শুভেচ্ছা
শুভেচ্ছা নারীর ঋতুরংগে ওই পাঁচদিন 
যেদিন তোমরা আরও সৃষ্টি মুখোর।
.
আমি যদি ঈশ্বর  হতাম, তবে দিদি তোমার আঙুলে চুমু খেয়ে বলতাম 
তুমি সৃষ্টিসুখী নষ্ট নির্বান, 
তোমার সৃষ্টির গভীরতায় আরো অশ্লীল কবিতা জন্মাক 
কারন পৃথিবীর সবচেয়ে অশ্লীলতম দৃশ্য হলো 
মাতা মরিয়ামের স্তনে ঈশ্বরের দাঁত,
কিংবা তোমার কবিতায় 
পৃথিবীর স্তন। 
.
তোমার অশ্লীলতায়...
ঋষি

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...