Monday, March 15, 2021

গৃহপট

গৃহপট 
... ঋষি 
গুছিয়ে  রাখা গৃহপট 
গৃহতুলিতে ইজেলের কালিতে রাখা হাজার দোষারোপ, 
ভাবতে শিখে বুঝতে পারি 
উন্মাদ ঘোড়ার সফরে শুধু সর্বনাশী নেশা আমার রক্ত কনিকায়, 
ক্লোরফর্মিয় আত্মায় আজ শুধু ধবংসের  সভ্যতা 
নির্বাসিত জীবন দিশাহারা কোন রক্তবর্ন পলাশ। 
.
পলাশ বল্লেই বসন্ত চলে আসে মনে 
পলাশ বল্লেই তুমি চলে আসো চলন্তিকা
নির্লজ্জ আমি, ভিখির মতো পৃথিবীর দরজায় হাত খুলে রাখি 
চোখ খুলে রাখি বনসাই গাছের দিকে, 
আমার এক গ্যালাক্সি  প্রেম ব্ল্যাকহোল খোঁজে 
তবু সময় আমাকে পারমিশন দেয় না সাথে থাকার। 
.
গুছিয়ে রাখা গৃহপট 
খেলনা পুতুলের ঘাড় নাড়া 
ইজেলের শুন্য গর্ভে আহুতি খোঁজে বুদ্ধং শরণং গচ্ছামি 
ধম্মং শরণং...  কিন্তু চলন্তিকা,
চ ল ন্তি কা........ 
      সাজানো সময়ের বুকে কিছু রক্তক্ষরণ।
.
তোমার রান্নাঘরে দপ করে জ্বলে ওঠে গ্যাসওভেন
তাতে রান্না হয় আমার হৃদ পিন্ড রোজ,
সাজানো ডিশে সাজানো হয়  গোলমরিচ চিকেন, চিকেন তন্ডুরী 
আমার হৃদপিন্ডের স্বাদ 
তোমার জিভ ছুঁয়ে হজম হয় রোজ 
তাই তোমার ঠোঁটেও আজকাল পাই আমি আমার রক্তের স্বাদ।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...