Wednesday, March 17, 2021

মাস্টার স্ট্রোক

 মাস্টার স্ট্রোক 

... ঋষি 


চলন্তিকা  আমি মাটি ফুঁড়ে একটা বল্লম ঢুকিয়ে দিলো  

আমার কষ্ট হলো ,আমি চুপ 

আমি চলন্তিকার ভিতর ফিট করে দিলাম একটা টাইমবোম

চলন্তিকা অপেক্ষায় থাকলো ,কিন্তু সেও চুপ ,

আসলে ভালোবাসলে কষ্ট বলতে নেই কাউকে 

শুধু একসাথে থেকে অনুভব করতে হয়।  

.

আমি শুধু চুপ থেকে দেখলাম চলন্তিকার গম্ভির মুখ 

আমি হাসাতে চেষ্টা করলাম 

বললাম জানো তো এতক্ষন বৃষ্টি হচ্ছিল শহরে ,পশ্চিমে মেঘ ছিল 

এখন পরিষ্কার 

চলন্তিকা হাসলো একটু বললো 

কষ্ট লুকোতে হবে না আমার কাছে ,অভিনয় দরকার নেই। 

.

আমি চুপ

কি করবো ভাবছি 

ভালোবাসলে এমন কিছু পাওয়া যায় 

যেমন আমার মাটিতে একটা বল্লম চির কাল রক্ত বৃষ্টি ঘটে 

চলন্তিকার ভিতর একটা টাইমবোম সারাক্ষন ভয় দেখায় ,

এ এক অদ্ভুত ঘটনা ,

ভালো না বাসলে, এইসব অদ্ভুত ঘটনা কি ঘটতে পারে?

চলন্তিকা  বললো,চলো তবে আরো ভালোবাসা যাক 

ভালোবাসার আরো ,এটাও প্রশ্ন ?

সময় আরো অদ্ভুত 

আরো বেশি অদ্ভুত কি ঘটায় দেখা যাক

"দেখা যাক"

‘দেখা যাক’

দেখি সেই বল্লম আর টাইমবোম পাশাপাশি বসে আছে 

রক্তাক্ত হচ্ছে 

মাটির শিকড়ে লেগে আছে প্রাচীন কোন মৃত শব 

আমি আর চলন্তিকা এইবার ভাবছি 

 এবার নিশ্চয়  মাস্টার স্ট্রোক ভালোবাসার 

এইবার নিশ্চয়। ...


No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...