Sunday, March 21, 2021

আরব্য রজনী

আরব্য রজনী
.. ঋষি 
.
ঘুম আসছে না 
আমার আরব্য রজনী খুব গতিতে দৌড়চ্ছে তোমার বিছানায়, 
তুমি বালিশ টেনে বুক খুঁজছো, খুঁজছো আশ্রয়
আর আমি তোমার বুকে বালিশ। 
.
নখ খুলে স্খলন লিখতে পারবো না
পারবো না আমার  শেষ দুটো দিন তোমার স্পর্শে পেন্সিল স্কেচে আঁকতে, 
বরং আমি খুলে ফেলি আমি স্পর্শের পোশাক, 
বরং খুলে ফেলি আমি তোমার সাজ পোশাকে লেগে থাকা অভিমান,
মুখোমুখি আমি তুমি 
অভিমানি 
একইরকম, শুধু তোমার বালিশে তুলো ভরা নেই। 
.
মুখোমুখি আমরা 
ঘড়ির কাঁটায় প্রায় সোয়া তিনটে,
 হাল্কা একটা লিপস্টিক আমার ঠোঁটে নিকোটিনে পুড়ছে, 
তুমি বোধহয় প্রোটোকল খুঁজছো 
আমি খুঁজছি একটা বিছানা, একটা স্নানের ঘর।  
লিখছি আরব্য রজনী, 
আমার চার পা ওয়াকা খাট দিয়ে উড়ে যাচ্ছে একটা স্বপ্নের উড়ান 
কি যেন নাম গড়াচ্ছে তোমার উরু বেয়ে
কি যেন একটা দীর্ঘশ্বাস, 
প্রশংসায় বেড়ে চলা আমার আশ্রয় 
তোমার স্তনে হঠাৎ  নেমে আসছে আকাশ থেকে আস্ট্রনট
আর আমি হেলমেট খুলে নেমে চলেছি 
আশ্চর্য আবিষ্কার ।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...