Friday, December 2, 2022

রোজ

রোজ
.. ঋষি 
তোমার বাড়তে থাকা ব্যস্ততায় আমি হারিয়ে যাচ্ছি রোজ 
তোমার বাড়তে থাকা কারণগুলোতে আমি গিলতে চাইছি রোজ
তুমি, তুমি, তুমি চিৎকার করছি 
রক্ত ঝরাচ্ছি
তবুও জিতছি কই? পিছিয়ে যাচ্ছি রোজ। 
.
আমার মাত্রাছাড়া অভিমান আমাকে দূরে করছে রোজ 
আমার মাত্রাছাড়া ভালো থাকা 
আমাকে খারাপ রাখছে রোজ 
আমি, আমি আমি,কিছু বলতে চাইছি
আয়নায় মুখ রাখছি 
তবুও ভালো থাকছি না,একলা হচ্ছি রোজ। 
.
আমাদের একলা কিছু স্বপ্ন চ্যালেঞ্জ জানাচ্ছে রোজ
আমাদের একলা কিছু আশা 
শীত জড়াচ্ছে রোজ,
আমরা বাঁচছি, ঝগড়া করছি
তবুও ভালো বাসছি 
তবুও একা হাসছি 
নিজেকে প্রশ্ন করছি রোজ। 
.
তবুও কিছু বদলাচ্ছে না
তবুও দিন বদলাচ্ছে না
রক্তক্ষরণে অনবরত কিছু দিন বদল
রাতের স্বপ্ন আঁতকে উঠছি, হাত বাড়াচ্ছি 
আকাশের চাঁদ বলছে টাটা
তবুও বাঁচছি, হয়তো বাঁচার মত কিছু 
আমিই বদলাচ্ছি রোজ। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...