Sunday, January 14, 2018

চেনা ধুকপুক

চেনা ধুকপুক
..... ঋষি
===============================================
নীরব দিনলিপি
পলাতক আমি শহরের কোনো কোনে লুকোতে চাওয়া হৃদপিন্ড।
ধুকপুক থেকে যায় ,বাড়তে থাকা যন্ত্রনা
তোর ছেড়ে যাওয়া বাসের জানলায় নিরন্তর অপেক্ষায়।
ধুঁয়ো ওঠা চায়ের কাপ ,আখরোট ঠোঁট
শুকোতে থাকা চামড়ার শীতলতায় চঞ্চল আমি।

আমার তোর কবিতা
সহবাস শহরের কার্বনের ধোঁয়ায় লুপ্তপ্রায় স্বপ্নের ঘর।
শহরের ঘুলঘুলিতে বাস করা পায়রাদের বকবকুম।
ধূসর সোয়েটার ,চ্যাটচ্যাটে উইন্টার ক্রিম,আমি আছি।
তবু নেই কোত্থাও
বাড়ানো হাতের উষ্ণতায় মোড়া মুহূর্তের দিন।
মিস ইউ লাভ
মুহূর্ত আর মুহূর্তে বাড়তে থাকা শহরের শীতলতায় অপেক্ষা।
তোর জানলা দিয়ে বাড়তে থাকা ম্যানিপ্ল্যান্ট
আর আমার শহরে হারানো লাভের মানে ,,শুধু ধুকপুক।

নীরব দিনলিপি
মনে পড়ছে তোকে ,আজ রবিবার।
ব্লেড দিয়ে স্বপ্ন কাটা ফিনকি দিয়ে রক্ত
আচ্ছা মুহূর্তরাও কি পলাতক।
শুনতে চাইছি  তোকে ,তোর গলার স্বর অনবরত বকবুকুম
আর চেনা ধুকপুক। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...