Saturday, September 1, 2018

Kancher opare bristi



কাঁচের ওপারে বৃষ্টি 

...... ঋষি 

=========================================

নিমেষে ছুঁতে পাওয়া তুই 

আজকাল আমার শহর জুড়ে মনখারাপ। 

তোর কলার টিউনে স্তব্ধতা 

অনবরত বৃষ্টির শব্দ আমার ডেস্কটপে ফুটে ওঠে। 

কাঁচের ওপারে বৃষ্টি 

অন্যমনস্কতায় ছুঁয়ে হৃদয়ের বিছানা ,বালিশে।

.

সব কথা বলতে নেই 

বলতে নেই বুকের চোরাবালিশে নিদ্রাহীন উপস্থিতি তোর।  

সময়ের উপস্থিতিতে আসন্ন শারদীয়ার উষ্ণতা ছুঁয়ে আমার শহর 

কিন্তু শহরের ধুলোয় চিরকালীন সেই বিরক্তি। 

শুধু অসময়ের বৃষ্টিতে কেন জানি আমার লোভ 

লোভ বেড়ে ওঠা ম্যানিপ্ল্যান্ট যেন ,

যে আকাশ ছুঁতে চায়। 

ছুঁতে চায় কোনো গভীর মুহূর্তের পোড়ামাটি 

যা শুধু সময়ের উপলব্ধি। 

চিলে কোঠায় লুকোনো কিছু সম্বল 

শুধু তোকে ছুঁয়ে বৃষ্টিতে ভিজতে চায়। 

.

নিমেষে কিছু একা থাকা মুহূর্ত 

সময়ের স্কেলিটনে লুকোনো অবাধ্যতা নেশালু।

তোর মুঠো ফোন আজকাল বৃষ্টির শব্দ 

অনবরত ছুঁচ ফোঁটায় আমার ভিতরে বাহিরে। 

কাঁচের ওপারে বৃষ্টি 

তবু কি করে জানি আমি ভিজে যাই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...