Wednesday, September 26, 2018

এলোমেলো

এলোমেলো
,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,  ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
আমার চারপাশে অসংখ্য মৃতদেহ
শুধু অবাক হয়ে দেখা আমি নেই কোথাও।
যারা আছে, তারা ছুঁয়ে ছুঁয়ে এই সময়ের দরজায়
দরজা খোলা অভিনয়, শুধু আছি তাই।
স্থাবর অস্থাবর বারুদের পথ
মাঝখানে দেয়ালে জন্ম, মৃত্যু সমবায়।
,
আসা, যাওয়া
প্রিয়জন,প্রিয়মুখ,প্রিয়হাসি,নষ্ট ভালোবাসাবাসি।
আমি ব্রাত্য
ব্রাত্য সময়ের অভিনয়,নাটক শেষে ফুলস্টপ।
বেয়ারা সময়ের ধুলো ওড়া যাবতীয় লম্পটপানা
সর্বনাশা নেশা বাঁচার লোভ।
মাঝে মাঝে প্রশ্ন আসে মনে আমি কি বেঁচে
নাকি মৃত্যুর পোরোওয়ানা শুধু নিশ্চিত প্রায়।
,
আমার চারপাশে মৃতদেহ
প্রিয় শোক আমাকে ছুঁয়ে ধিকি ধিকি আগুনের শিখায়।
প্রিয় মুখ ছলছল অধিকারের দরজায়
বড় একা,আরও একা তাই।
এইবার বোধহয় সময় আমার যাওয়ার
এলোমেলো এই কবিতায়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...