Thursday, May 10, 2018

কফিকাপ

কফিকাপ
,,,,,ঋষি
..........................................................
সহসা এক রেলিং কফি কাপে বৃষ্টি নামে
দুম করে দুরের পাহাড়টা মেঘে ঢেকে যায়,অনিয়মিত সংযম।
জানি মনে পড়ে আমায়,কফিকাপে চেপে ধরে আমার ঠোঁট
অভিমানি সিলেবাস থেকে মুখ তুলে দূরে তাকাও তুমি।
সহসা বৃষ্টি নামে
আমার মুঠোফোনের দরজা খুলে যায় "খুল যা সিম সিম"।
,
হ্যালো, ব্যাস্ত আমি
তখন তোমার রেলিংয়ে কফি কাপে ঝমঝম।
জানলা গুলো ধুয়ে গেছে ভীষণ অভিমান আর অনন্ত প্রেমে
পাহাড়ে তখন ঝুপ ঝুপ বৃষ্টি,কেমন একটা মন কেমন করা।
আমার হাড়িয়ে মেঘে  নেশা করা চোখে পড়ে অনিয়মিত যন্ত্রনা
ঝাপসা চোখের চশমাটা শুধু ভেজে তোমার।
বুকের কথা চেপে থাকা কফিকাপ ক্রমশ শুন্য
আর তারপর পাহাড়ে বৃষ্টি।
,
সহসা এক রেলিং কফি কাপে বৃষ্টি নামে
পাহাড়ের উপরটা ঝাপসা তখন,তোমার ঠোঁটে, চোখে বৃষ্টির ছাঁট।
জানি মনে পরে আমায়,টেবিলে শুন্য কফিকাপ
অভিমানি চোখে লুকোনো না বলা তোমার সবটাই অতৃপ্তি।
কফি কাপে তোমার ঠোঁট,আমার একচুমুক
আচ্ছা তৃষ্ণারা এমনি বোধহয় শুন্য চিরকাল।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...