Thursday, May 24, 2018

সিগারেট

সিগারেট
,,,,,,ঋষি
.......................................................
সিগারেট ছেঁকা
তুই বলিস এত সিগারেট খাস না,
আর আমি পুড়ি নিজের ভিতর বাড়তে থাকা ছাই।
তুই বলিস ভালো থাক
আর আমি জানি আমার ভালো থাকা জ্বলন্ত সিগারেট
যা নিজেকে পোড়াতে থাকা।
,
আর কতদিন চলন্তিকা
প্রতিদিন কারখানার ফারনেসে পুড়তে থাকা।
কারখানার ভোঁ
জমতে থাকা ভাঙা ঘর, উড়তে থাকা ধোঁয়া।
নিজের ভিতর কুঠরিতে ক্রমশ গ্রহন,ধুকপুকে কালি
আলতা পড়া পা আমার স্বপ্নিল চোখে।
সিগারেটের ধোঁয়ার মত, চোখ বন্ধ হতে চায়
এইবার শেষ বোধহয়।
হয় না
আশা তুই, আর ভালোবাসা।
,
সিগারেটের ছেঁকা
চামড়ার ইউভি প্রোটেকসন ছিঁড়ে আরও আগুন।
তুই সিগারেট লুকিয়ে রাখিস
আর আমি তোর ঠোঁটে ঠোঁট ঘষে নিকোটিন খুঁজি।
ক্রমশ পুড়তে থাকা জীবন
শেষ হয় না, শুধু ফিল্টার পুড়তে থাকে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...