Sunday, July 1, 2018

অভিশাপগ্রস্ত

অভিশাপগ্রস্ত
,,,,,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
মাঝে মাঝে তোমাকে পাওয়াটা জরুরী হয়ে যায়
অদ্ভুত এক নেশা কাজ করে।
রংচটা চায়ের গুমটির পাশে আমার বিকেলগুলো যখন নিরুত্তাপ
ঠিক তখন তোমায় মনে পড়ে।
দেখতে পাই সেই ছোট ছেলেটাকে যার আশ্রয়ের ভীষন প্রয়োজন
সময়ের জলপ্রপাতে আমার ভিজতে থাকা কোন না বলা।
,
হাত ফসকে বেড়িয়ে যাওয়া মুহুর্তরা
স্যাকারিন হৃদয় খুঁজতে থাকে শিরা উপশিরায় অজস্র উষ্ণতা।
আমার মুখ একটা শহরের পোস্টার যা শুধু মানুষের হৃদয় চেনে
কিন্তু আমার চারপাশে মানুষের মাঝে কজন চেনে আমায়।
শেষ কিছুদিন মনে হচ্ছে আমি ভীষন একলা
আমার চারতলার বারান্দার রেলিং জড়ানো গাছটা।
ভুল বুঝছে সময় বারংবার
হয়তোবা কিছু ভুল তোমার কাছে আমার।
তবু এই কাঁটাতার, অনুভুতিহীন লোকাচার সব সাক্ষী থাক
আমি শুধু কবিতা লিখে যাবো,কিছুই যায় আসে না আমার।
,
মাঝে মাঝে তোমাকে পাওয়াটা জরুরী হয়ে যায়
অদ্ভুত এই মরফিনের নেশা আমার শিরায়।
সকালের আলো আর অন্ধকারে জীবন সব অনুভুতিহীন কবিতায়
আমি লিখতে থাকি তোমায়।
অভিশাপগ্রস্ত দেবতার মত মুহুর্তরা ভীষন ক্লান্ত
তোমায় খুঁজছি আমি, কিন্তু পাবো কোথায়।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...