Saturday, June 30, 2018

ডানা ভর্তি কবিতা

ডানা ভর্তি কবিতা
,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
মাটিতে পা দিয়ে নিরুদ্দেশ স্বপ্ন
ডানা ভর্তি কবিতা।
তোমার ডানায় অক্লেশে রাখা কিছু প্রশ্রয়
আমি আজ  কবিতার ফেরিওয়ালা।
আজ কিছু আকাশ উহ্য থেকে যায় বহুদুর
আর বাতাসে বাউলের গান।
,
শতাব্দী গড়িয়ে ফিরে আসা বৃষ্টি দিন
আমার শহরে জল জমা স্বভাব।
তোমার শাওয়ারের জলে বাজতে থাকা গীটার
জমা বাস্প, ভিজতে থাকা বুক।
নিস্তব্ধ ছাতার নিচে আমার লাল, নীল কবিতা, অজস্র ভেজা
অজস্র ইচ্ছারা কলমের নিবে ভিজে শহর লেখা।
তুমি ঠিক বুঝতে পারবে চলন্তিকা
বৃষ্টির শব্দে,ভেজার অন্তরে আমি থাকবো ঠিক।
তোমার বুকে বিষাক্ত কালো দাগ
মনে করাবে আমায়।
,
মাটিতে পুঁতবে গাছ
আমি ঠিক বৃক্ষ হয়ে মেলে দেবো একলা আকাশ।
মার ঝুড়ি ভর্তি কবিতা
তোমাকে জড়িয়ে থাকবে যেন কোন আড়াল।
আর তারপর
আমার কথারা ফুরোবে,ফুরোবে দিন রোজকার মতো।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...