Thursday, January 24, 2019

আমার কবিতা

আমার কবিতা
......... ঋষি
==================================================
হঠাৎ অন্ধকার ঘরে আমি আর আমার আত্মীয়রা
সকলের হাত পিছ মোড়া করে বাঁধা।
আমার হাতে কলম
সময় আমাকে প্রশ্ন করে ,এ কি ,তুমি কবি হয়ে মানুষ মারবে  ?
আমার অন্তরাত্মা চিৎকার করে চাপা গলায়
মানুষ খুঁজে পাচ্ছি কই। স্বার্থপর  সব।
.
তারপর আলো জ্বলে
আমার সামনে আমার আত্মজ ,আমার প্রিয় সময় ,প্রিয় নারী।
হঠাৎ এক শয়তানি বুদ্ধি আমার মাথায়
সকলকে এগিয়ে দি একটা করে সাদা পাতা ,বলি কবিতা লিখতে।
আমিও লিখতে থাকি টানলের কবিতা
আমার পালাবার কবিতা।
টাইম এন্ড ,সকলের হাত থেকে টেনে নি কবিতার পাতা
এক এক করে পড়তে থাকি।
আমার সন্তানের লেখায় শুধু আঁকড়ানো আঙ্গুল
জীবনের পাতায় শুধু আগুনের কবিতা।
প্রিয় নারীটি কবিতায় শুধু গুঁটি ভাঙা প্রজাপতি স্বপ্ন
আর সময়ের কবিতায় বয়ে চলা।
আর আমার কবিতা
শুধু পালানোর ফিকির।
.
আমি এক এক করে সকলের সামনে গিয়ে দাঁড়ায়
প্রশ্ন করি কবিতা মানে কি।
সকলের উত্তর একটাই ,কবিতা শুধু যন্ত্রনা
আর কবিতার জন্ম সে হলো সময়।
আমি চিৎকার করি আমি কেন কবিতা লিখি
শুধু সময় মুচকি হেসে সরে যায়।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...