Sunday, August 26, 2018

তোর শব্দ

তোর শব্দ
,,,,,,,ঋষি
,,,,,,,,,,,   ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,  ,  ,,,,,,,,
তোর কথা মনে পরে
প্রথাগত নিয়মের ওইপাড়ে দাঁড়িয়ে আমি।
কিছু শব্দদের ভীড়
কিছু প্রলোভন,আগুনে ছুঁয়ে থাকা আমি তুই।
কফিশপে চুমুকে চুমুকে লেগে থাকা মুহুর্ত
ছুঁয়ে যায় ঠোঁট।
,
তোর বুকের পুড়ে যাওয়া দাগটা আসলে আমি
আর আমার আমিত্ব পুড়তে থাকা তোতে।
এই সব আমি, তুই শুধুই একা থাকা
গভীর গহীন মুহুর্তে তোর আখরোট ঠোঁটে
আরও একা।
প্রতিটা মীমাংসা নিজের সাথে একটা সাদা বেড়াল
যে শুধু চুপিচুপি হেঁটে যায় বুকের উপর।
কোন শব্দ নয়
অথচ অজস্র শব্দ খুঁজতে থাকা।
,
তোর কথা মনে পড়ে
ছড়ানো শিউলি পথে তোর গভীর গন্ধ।
নিশুতি রাতে আকাশ থেকে নেমে আসে গভীরে তুই
আর কিছু মুহুর্তের টিক, টিক।
ঘড়ির কাঁটা থেমে যায়,থেমে যাওয়া আমি
পিছনে ফিরে খুঁজি তোর না বলা শব্দদের।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...