Sunday, August 26, 2018

হাউ টু রাব

হাউ টু রাব
,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
প্লিস আমাকে শেখাও হাউ টু রাব
সত্যি কি করে ঘষে ঘষে তুলে ফেলা যায় সময়ের দাগ।
মানুষের দাগ,আবরণের দাগ
আবার কি সাদা পাতায় লেখা যায় অন্য জীবন।
,
প্লিস টিচ মি হাউ টু রাব
কিভাবে ঘষে তুলে দেওয়া যাবে আমার উপস্থিতি।
কতদিন সময় পোড়ে নি
কতদিন নেমে আসে নি আকাশের চাঁদ, সূর্য।
কোনদিন দেখা হয় নি তোমার স্নান করা
নিজের ব্যাক্তিগত ঘরের উঠোনে
হেসে ওঠে নি অবহেলায় একা থাকা অভিমানেরা।
প্লিস শিখিয়ে দেও আমায়
আকাশের গান,সমুদ্রের গভীরতা, পাহাড়ের উচ্চতা।
ভুলিয়ে দেও সব মিথ্যা অহংকার,সময়ের দরজা
আর খিদে।
আরও একা তোমার ক্লিটে ঠোঁট ঘষা বন্য জন্তু
আমাকে শেখাও মুক্তির গান।
,
প্লিস আমাকে শেখাও
সবুজ ছড়ানো আকাশকুসুম স্বপ্ন, আদিম অধিকার।
আর মুছে ফেল,,,,আমায়
আমি যেন সাদা পাতায় আঁকতে পারি নতুন নিজেকে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...