Sunday, December 31, 2017

বছর শেষের সেলফি



বছর শেষের সেলফি
.... ঋষি
==============================================
আমার শহর সম্মোহিত
হৃদয় খোলা দরজা দিয়ে কুলকুলে শীতল বাতাস।
বউটুপিখোলা আদরেরা ভাবনার শীত
আমার শহরে তুই মানেই ,,,,,সব ঠিক।
কফোঁটা  শিশির খুঁটেছে গতরাত,খুঁটছে বছর শেষের ব্যস্ততা
তুই দাঁড়িয়ে আছিস অপেক্ষায় জানি ,কিন্তু শহর ব্যস্ত।
.
মেঘেদের ঝলমলে  ডানা,স্বাধীন আকাশ
খালি শহরের বুকে হেঁটে চলা হাজারো পায়ের ছাপ।
আমার শহর তোর মতো ক্লান্ত
এখানে বছর শেষটা একটা অভ্যেস ,অভ্যেস বেঁচে থাকা।
মাঝে মাঝে একটা জেদ কাজ করে
শহরের খুলে বয়ে চলা বিষন্ন বায়ুঘর আমার হৃদয়।
ভাঙতে ইচ্ছে করে ,গড়তে ইচ্ছে করে
হৃদয়ের সেলফি তোলা মুহূর্তদের জড়িয়ে বাঁচা।
হৃদয়ের ফটোল্যাবে রাখা আছে রিটর্ট আর্দ্রতা ধরবো বলে
সেলফি পাঠাস  সময়।
সেলফি পাঠাস  তুই আমার হৃদয় বারান্দায়
এলেমেলো  শীতল বাতাস ছুঁয়ে যাওয়া।
.
আমার শহর সম্মোহিত
বছর শেষের লুকোনো  দুঃখ সাদা দাঁড়িওয়ালা সান্টা।
আলোয় ঝলমলে বছর শেষের  শুভেচ্ছা 
তুই ভালো থাকিস ,ভালো থাকুক শহর জোড়া কবিতারা।
বেশ কিছু অগোছালো সময়ের ক্যানভাস
বছরের শেষ দিনে, অপেক্ষা শুভ হোক আগামী।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...