Sunday, December 24, 2017

প্রেম সংক্রান্ত

প্রেম সংক্রান্ত
,,,,,,, ঋষি
====================================================
তুমি আমার সেই প্রেমিকা নও
যে সটান চুমু খেয়ে বলে ,তোকে ভালোবাসি।
আমি তোমার সেই প্রেমিক নই
যে রাস্তায় দাঁড়িয়ে পথচলতি অজানা যুবতীকে বলে ভালোবাসি।
তুমি আমার প্রথম প্রেমিকা নও.
যে চোলে যাওয়ার আগে একবার পিছনে ফিরে দেখেনি নি।

পৃথিবীতে এমন কিছু সম্পর্ক আছে
যার আগাপাশতলা শুধু মাত্র বিশ্বাসে ভিটেতে বাস করা প্রাচীন প্রস্তর যুগ।
যার কাছে আগুন শরীর নয়
মনের ঘষা মাজা ফুলকিতে অন্ধকারে আলো।
পৃথিবীতে এমন কিছু না বলা সম্পর্কটাও ভীষণ ছোট কোনো লজ্জার মতো
কারণ সীমানা সেখানে আকাশ ছাড়ানো নীরবতা।
আমি বিশ্বাস করি
প্রেম কোনো চার দেওয়ালে আটকানো কবিতা নয়।
প্রেম হলো খোলা আকাশ
আর প্রেমের কবিতা আকাশের শরীরে লিখতে হয়।
আসলে বিশ্বাস করো কি না করো
তোমাকে ভালোবাসতে  আমার তোমাকেও দরকার হয় না।

আমি তোমার সেই প্রেমিক নই
যে সকাল সন্ধ্যে তোমাকে ছুঁতে চায় শুধুমাত্র অধিকারে।
তুমি আমার সেই প্রেমিকা নও
যে খুব সহজে বলতে পারে আই হেট্ ইউ। প্লিস লিভ মি এলোন।
আমি তোমার প্রথম প্রেমিক নই
তবু খুব সহজে আমি বলতে পারি তোমার স্পর্শে আমার বাঁচা।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...