Sunday, December 31, 2017

খামখেয়ালি

খামখেয়ালি
...... ঋষি
==========================================================
একদিন সকাল হবে
পরে থাকবে আমার কবিতার ,আমার ইচ্ছেরা।
ইচ্ছের আলোয় উৎসর্গীকৃত জীবনের যোগফল
তুমি খুঁজবে আমাকে পাগলের মতো।
দেখবে আমি নেই
শুধু থাকবে মুহূতের ঘরবাড়িতে জমা খোলা আকাশ
আর আমি কোত্থাও নেই।

ছুঁয়ে নামবে স্পর্শ
তোমার আখরোট ঠোঁটে ,তোমার স্তনের উপর আমার আদরের কামড়।
অজস্র স্মৃতির পাতায় খোদায় করা সেলফি
তুমি হাসবে ,তুমি কাঁদবে ,পাগলের মতো স্মৃতির প্রতিটা ঘর।
আমি থাকবো না সেদিন
থাকবে আমার শব্দের শ্রমিকদের তৈরী করা তুমি।
আমার কবিতার প্রতি পাতায়
আমার হৃদয়ের প্রতি রক্তক্ষরণে ,আমার শহরের ধুলোয় আমার কবিতা।

একদিন আমি কোথাও নেই
পাগলের মতো আমাকেই খুঁজবে তুমি প্রতিটি চেনা মুখের কাছে
আমার সন্ধান করবে।
আমার বলা কথার তোমার চারপাশে তখন ভনভন প্রশ্ন
কোথায় আমি ?
নিষ্ফল আক্রোশে দিন যাবে তোমার
আমায় কোথাও পাবে না তুমি,জলজ্যান্ত আমি একদিন উধাও ।

বহুদিন চলে যাবে,
তুমিও অনুভব করবে,তুমি মনে করবে
কবিতারা বোধহয় এমনি হয় ,খামখেয়ালি পাগল আমার মতো।


No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...