Sunday, December 31, 2017

বেশরম

বেশরম
....... ঋষি
===========================================
আমার কলম ছাড়া কেউ আমাকে সাহায্য করতে পারবে না
ঘুম আসছে না।
আমার তো মৃত পরিচয়ে একটা ধাব্বা  লেগে গেছে
কখন যেন সময় ফুরিয়ে  চলেছে স্পর্শে।
আর আমি কখন যেন পেকে  যাওয়া মাথার চুলে
খুঁজে চলেছি সময়।

এখন আমি শুয়ে ,আর আমার পাশে আমার যৌনতা
ছিছি এইসব কথা বলতে নেই।
কিন্তু এই অন্ধকার সাক্ষী আমি মোটেও সামাজিক নয়
আর আমার কলম চিরকাল বেশরম।
তাই তো এখন আমি আর আমার যৌনতা পরস্পরের শ্রীঅঙ্গ হাতড়াচ্ছি
খুঁজে চলেছি ঘুম ,,যা এখনো বহুদূর।
এখন আমাকে কেউ বাঁচাতে পারবে না
শুধু আমার কলম ,যুগ যুগ জিও।
প্লিস বিনয়দা সহজেই সোনা আর চাঁদের গল্প লিখতে পারে
তবে আমিও পারি
আমার ঘুম না আসাকে কবিতা করতে।

আমার কলম ছাড়া কেউ আমাকে সাহায্য করতে পারবে না
ঘুম পাড়ানি মাসি পিসি আমার কাছে এসো।
ধুর আমার তো মৃত পরিচয়ে একটা ধাব্বা  লেগে গেছে
কবির কোনো জন্ম হয় না ,মৃত্যু কি হয় ?
সুনীলদাকে সেলাম'
সময়ের পাঁজরে দাগগুলো সব ঘুমের যোগ্য নয়।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...