Saturday, August 17, 2019

বৃষ্টি ভেজা কবিতা


বৃষ্টি ভেজা কবিতা
.... ঋষি
=======================================
সময় খোঁজার লোভ
লোভ অনবরত ক্ষরণ বৃষ্টি মাতাল শহরের ইতিকথা।
ভেজা রাস্তা ,ভেজা মন
চঞ্চল কিছু সময়ের ছবি , তোমার মুখটা বড় কাছের।
অনন্ত রোমন্থন বুকের মাঝে
পায়ে পা মিলিয়ে হাঁটা পথ কোনো বৃষ্টি বিকেলে।
..
একটা দুটো পাতা ঝরে পরা
তবু সবুজ কিছু আগুন আমার বুকের খাঁজে যাযাবরের চিঠি।
আমি আকাশ খুঁজতে ভালোবাসি
ভালোবাসি সেই মেয়েটাকে যাকে কখন পুড়িয়েছিল সময়।
আকাশের বুকে পা দিয়ে
ঈশ্বরের খোঁজে আমি দলছাড়া আকাশের পাখি।
পাখি খুঁজছে সময় ,সময়ের ওপারে স্বপ্ন
আর শহরের বৃষ্টিকে।
কোনো আখরোট ঠোঁটে লেগে থাকা আদর
সেই আদরের নীল রং
মেঘলা আকাশ।

সময় খোঁজার লোভ
লোভ অনবরত ভিজতে থাকা বৃষ্টিতে আমার শহর।
আমি শহর লিখতে চেয়েছি চিরকাল
অথচ চিরকাল লিখে ফেলেছি বৃষ্টি ভেজা কবিতা।
আর সেই কবিতায় রোমন্থন
শহরের পথে হঠাৎ খুঁজে পাওয়া সেই বৃষ্টিভেজা তোমাকে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...