Thursday, August 1, 2019

Don't touch me,

Don't touch me, just write your name on my wreck

একবার ছুঁয়ে দেখো
দেখো কতটা পাথর হয়েছি আমি কতটা মাংস পিন্ড।
পাথরের সভ্যতা থেকে তুলে নিও ইতিহাস
কোনো খননের পর ,
বুকের পাঁজরের রিডে হাত রাখো,  সভ্যতার নারী
দেখো তো কতটা ভঙ্গুর আমি।
.
বলো
আমি আমি কতটা খনিজ ,কতটা মাংসপিন্ড।
কতটা সম্ভাবনা
আমার হার্টবিট আজও বেঁচে কিনা।
দূরে কোনো প্রান্তরে আজ সূর্য ওঠে অসুখী মুখে
ভুলেও  তুমি সভ্যতা তৈরী করো না ,
শুধুই ধ্বংসস্তূপ। .
..... সভ্যতার নারী
সাজানো  মুখোশ, পরচুলো, পার্লারে বাড়ানো নখ
অহংকারী হাসি।
গভীর রৌদ্র শেষে একফালি অন্ধকার মেঘ সময়ের আকাশে
মাথার উপর হাড়গিলে শকুনের ভিড়
সঙ্গম চাও ,চাও আশ্রয়
প্রতিদিন সূর্যাস্তের পরে তোমার সভ্যতায় মিথ্যে বাঁচা।

একবার ছুঁয়ে দেখো
আমি পোশাক খুলে সম্পূর্ণ নগ্ন কোনো অভিশাপ সময়ের আঁচলে।
দেখো আজও সারা দেয় কিনা মিথ্যে কাসুন্দি
নাকি শুধু বাঁচার লোভ।
তুলনামূলক প্রেমে সারারাত জেগে থাকে,সভ্যতার নারী
তুমিও কি পাথর আমার মতো।     
.
... ঋষি 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...