Wednesday, August 7, 2019

বৃষ্টি বেলা

বৃষ্টি বেলা
............ ঋষি
=====================================
জমে আছে মেঘ
এক বুক রহস্য ছিঁড়ে আকাশ আবিষ্কারের নেশা।
তোর বুক ছিঁড়ে উঁকি দেবো  এক বৃষ্টি বেলা
মনখারাপ।

তোর ক্যানাইলে লেগে যাবে আমার রক্ত
ভ্যাম্পায়ার আদর।
নিঃশ্বাসে জন্ম নেমে ভারী মেঘ ,অঝোরে দুর্যোগ সময়ের ঘরে
আরো গভীরে তুই।
স্পর্শ ধুঁয়ে যায় ,কষ্ট মুছে যায়
কষ্ট ধুঁয়ে যায় ,স্পর্শ করে যায় অবেলায় বৃষ্টি।
অঝোরে
আজ যেন মেঘ ভাঙার দিন
শহরে রাজপথ চাতকের ঠোঁটে কয়েক বিন্দু জল।
তোর ঠোঁট ছুঁয়ে গড়িয়ে নামছে
বুকে
আনমনে
যদি আমি থাকি।

জমে আছে না বলা
তোর নষ্ট কবিতায় আমি ছলাৎ ছলাৎ নদী ।
আজ বাঁধ ভাঙুক
করুক আবিষ্কার আমার আমি গভীরে তোর। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...