Friday, August 16, 2019

বৃষ্টি ফোঁটা

বৃষ্টি ফোঁটা
..... ঋষি
=============================================
অসংখ্য বৃষ্টি রাত
অনিচ্ছায় নেমে আসা শ্রাবন চোখের পাতা ঘেঁষে।
আসলে অন্ধকার  বৃষ্টিতে মানুষগুলো আঁকড়ে ধরতে চায়
মাটি ,মাটির গন্ধ।
আমি শহরের বুকে বৃষ্টি ভেজা নিকোটিন জ্বালিয়ে নিজেকে পোড়াই
তোমাকে পাবো বলে।

আচ্ছা চলন্তিকা তোমার কি আমার মতো
বৃষ্টিতে ভিজতে ইচ্ছে হয়।
আমি মাঝরাতে ঘুম ভেঙে দেখি অন্ধকারে ঘোড়া চালাচ্ছে ঈশ্বর
ছুটছে পাগলের মতো ,ছুঁতে চাইছে আদর।
আচ্ছা চলন্তিকা তোমার কি আমার মতো
জড়িয়ে ধরতে ইচ্ছে হয়।
কোনো অন্ধকার নাভির গন্ধ হাত ঘষে
আঙ্গুল ছুঁয়ে জ্বলে ওঠা দাবানল ,
তোমার কি বুক পোড়ে আমার মতো।
বৃষ্টির ফোঁটাগুলো তোমার কি শরীর বেয়ে নামতে থাকে
যেন কোনো না বলা কবিতা ?

অসংখ্য সময়ের সফর
ইচ্ছার আঁধারে জ্বলে ওঠা চোখের আলোয় তুমি।
আসলে চোখের দৃষ্টিগুলো বদলানো দর্শনে কখন যেন
মেঘ হয়ে যায় ,তারপর বৃষ্টি।
আর তারপর মেঘ ভাঙে ,শরীরে আক্রান্ত জ্বর কাঁপতে থাকে
ক্রমশ খুঁজতে থাকে তোমার বুক পাগলের মতো।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...