Thursday, September 12, 2019

My poems


My poems become immortal in the direction of the sky .....
 هههههههههههههههههههههههه ...
অনেকদিনের খুঁজে পাওয়া সেই বিমূর্ত
আমি আকাশের গায়ে লিখতে চাই
কবিতা তোমায়।
.
নিখুঁত একটা প্রতিমা তিল তিল করে গড়ে উঠেছে আমার মাটিতে
সময়।
সে যেন কলমের নিব বেয়ে গড়িয়ে নামা ঘাম
খুব সাধারণ সে আমার কবিতায় ,
যাকে বর্ণনা করতে আমায় সময় লিখতে হয় I
.
মাঝে মাঝে মনে হয় এটা আমার অসুখ
কবিতার পাগলামি।
কেমন একটা ঘোর  চেপে ধরে আমায়। দাঁত পেষা জেদ
সময়ের অসুখ।
আমার এই অসুখে পুরুষ ,নারীর ভেদ থাকে না
চাঁদ ,সূর্যের আলো থাকে না,
রাস্তার মোড়ে কোনো ভীড় থাকে না
শহরের বিজ্ঞাপনগুলো ,মানুষের মুখোশগুলো ভ্যানিস।
আমি হাওয়াতে ভাসতে থাকি
আমি প্রেমে পড়তে থাকি
চলে যাওয়া সময়ের কিংবা এই সময়ের।
.
আমার হৃদয়ের দেয়ালে বর্ণমালারা ছবি আঁকে
আমার মাথার ঘরে কেমন একটা ঝিম ঝিম ভাব।
শব্দরা ধীরে ধীরে ক্রমশ একসাথে ,পাশাপাশি কেমন একটা পরিচিত সব
কবিতা জন্মায়।
আমি হাসতে থাকি পাগলের মতো নিজের ভিতর
আমি কাঁদতে থাকি প্রসব যন্ত্রনায়। 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...