Thursday, September 26, 2019

ইচ্ছে হোক

ইচ্ছে হোক
.... ঋষি
===================================
আমার অনেক ইচ্ছে
ইচ্ছের ছাদ বেয়ে উঠে পড়ছে অসমাপ্ত বেঁচে থাকা।
খোলা আকাশের নিচে
তোর আকাশ জুড়ে ছড়িয়ে পড়ছে মুহূর্ত।
হাত বাড়িয়ে ছুঁই কি বল
হৃদয়  দিয়ে ছুঁই।

আজ খুব মেঘ করুক
বৃষ্টি ফোঁটা আগুন হয়ে ছুঁয়ে যাক সময়ের শহর।
আজ খুব ইচ্ছে হোক
ইচ্ছে হোক বুকের মাঝে ঘুমোক সময়।
আজ খুব মেঘ করুক
তোর ঘরের চালে একলা থাকুক সময়ের ঘর।
আজ খুব ইচ্ছে হোক
বৃষ্টি ভেজা  আমার সময় তোর আদর হোক।
ঠিক এতটুকু
তারপর ঘুম ,তারপর তুই,তারপর পূর্ণ আমি
যেন কোন একলা ঘর। 

আমার অনেক ইচ্ছে
আমার বুকের জঙ্গলে লেগে তোর সাজানো ঠোঁট।
খোলা আকাশের নিচে
এই শহরের গলিতে ,জমানো জল ,সময় বল।
তারপর
আজ খুব ইচ্ছে হোক। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...