Saturday, March 2, 2019

অন্য হাওয়া

অন্য হাওয়া
................ ঋষি
==============================================
কথা দিয়েছিলাম ঠিক দেখা হবে
হয়তো বছর কুড়ি কিংবা আরো পরে কোনো একদিন।
তোকে বলার আছে অনেককিছু
হয়তো তার থেকে অনেক বেশি শোনার।
সময়ের কোলাহলে আজকাল বাঁচাটা বড় যান্ত্রিক
শুধু যান্ত্রিক নয় হৃদয়ের হঠাৎ ছোঁয়া অন্য হাওয়া।
.
কথা দিয়েছিলাম
হয়তো আমাদের ফুরোনো চুমুটার আবার পুনুরাবর্তন হবে।
কোনো বড়ো রাস্তার ব্রিজের উপর দাঁড়িয়ে
হঠাৎ করে জড়িয়ে ধরবি তুই।
বলবি
আচ্ছা আমি যদি হঠাৎ হারায় কি করবি  ?
আমি আমার ছন্দে একরাশ আকাশে ধোঁয়া ছেড়ে বললাম
কবিতা লিখবো।
তখন তুই আমাকে আগলে ধরে বলবি
আর যদি কোনো দিন হঠাৎ করে হারিয়ে গিয়ে  ফিরে আসি
আমি হাসলাম বললাম চুমু খাবো ।
তুই হাসলি  মুখ বেঁকিয়ে
বলবি  শুধু চুমু ,জড়িয়ে ধরবি না আমায়।
.
কথা দিয়েছিলাম ঠিক দেখা হবে
আজ অনেক বছর পর তুই হেঁটে গেলি আমার পাশ দিয়ে।
আমার বুকের গভীরে পুড়ে গেলো অনেক পুরোনো কথা
শুধু কথা হলো না আর শোনাও না।
আসলে সময় কখনো কথা রাখে নি আর তুই তো সময়
চলে গেলি কিন্তু রেখে গেলি  অন্য হাওয়া।


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...