Thursday, March 14, 2019

সো সুইট

সো সুইট
............ ঋষি
=============================================
চলন্তিকা কিসের এত আশিয়ানা তোমার ছেলেটার সাথে
এখানে আগুন জ্বলে ,জ্বলে ওঠে দাবানল চোখে।
মিছরি পাছা নাড়িয়ে উঠে বসলে  রিক্সায়
ছেলেটার সাথে।
আর বসন্তের বিউগলে কেমন একটা অযান্ত্রিক সুর
কেমন একটা  চোখ জ্বালা ভাব।
.
সারারাত ঘুমোতে পারি নি
জানি গত বসন্ত ধুয়ে গেছে তোমার শরীরের পাওনা গন্ডায়।
তাই বলে
পার্কের বাঁধানো সিটে এমন ঢলাঢলি।
জানি আমি  তোমার লাস্ট বুকে আছি ,আছি অছিলায়
আর তুমি জানো আমি কামজ ,ঠিক সহ্য করতে পারি না তোমায়
অন্য কোনো কারো সাথে।
শুধু হৃদয় বলে লাভ মি ,লাভ মি ,লাভ মি এ লট
যাতে আমার বুকের  পায়রারা  তোমার লুকোনো বুকে
বাসা বুনতে পারে।
আমার ভাইফোঁড় কবিতারা তুমি ঘেঁষা
তোমার স্পর্শ ,গন্ধ আর দ্রবীভূত কেমন র র ভাব।
.
চলন্তিকা কিসের এত আশিয়ানা তোমার ছেলেটার সাথে
একদিন এফোঁড় ,ওফোঁড় করে দেব এই পৃথিবী।
তোমার মিষ্টি হাসির ছবিতে এফ বীতে কমান্ডসে লেখা
সো সুইট।
আর আমার জ্বলন্ত কবিতায় নষ্ট তুমি
ভীষণ জ্বালাতন ,চোখের পাতায় তুমি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...