Thursday, May 30, 2019

দূরে হঠাৎ

দূরে হঠাৎ
.......... ঋষি
======================================
একদিন সময়ের থেকে দূরে
তুই এলি  আঁচলে  আকাশ  উড়িয়ে মেঘের দেশে।
মৃত শহরের  থেকে মনের বাইরে
তোকে দেখতে পাওয়া মাটির আকাশ জুড়ে নীলচে মনে।
সত্যি কি প্রথম দেখাগুলো  এমনি হয়
সত্যি তোকে ছোঁয়াগুলো এমনি হয়। ... দূরে হঠাৎ।

আকাশের রঙে ,আকাশের মেঘে
ঠিক যেন ম্যাজিক।
তোর হাসি ছড়িয়ে পড়ছিল আমার গভীরে ,আরো গভীরে
এক ছুট কোনো রঙিন পাখি।

এই শহরটা আসলে ট্রামের শহর
আমার দৃষ্টির বাইরে সরে যাওয়া চোখ রাস্তার ওপারে তুই দাঁড়িয়ে।
কেমন যেন আনছান পবিত্রতা
তোর চোখ খুঁজছিল ব্যস্ততা আর আমার ব্যস্ত চোখে হঠাৎ তুই।
তারপর এগিয়ে যাওয়া হৃদয়ের ইচ্ছে গান
স্বপ্নপুর।
অনেকদিনের গল্প এটা ,প্রায় পাঁচ বছর
তারপর থেকে আমি প্রায় তোকে ছুঁয়ে আসি আমার  গোত্রে ,
যেমন আমার শহরে ট্রাম সেই প্রাচীন।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...