Wednesday, May 22, 2019

প্রেমিক


প্রেমিক
.... ঋষি
==============================================
তুমি প্রশ্ন করলে
প্রেমিকা  হতে গেলে ঠিক কি কি করা দরকার ?
আমি হাসলাম , বললাম
ভীষণ সতেজ হওয়া দরকার ,দরকার ভীষণ সাধারণ হওয়ার।
সাধারণ মানে
দামি গাড়ি ,প্রেমিকের পকেটে ঠিক কতটা এসব  না
ঠিক আকাশের মতো।

তুমি অবাক হয়ে বললে তবে ,ভবিষ্যৎ
আমি বললাম প্রেমের তো কোনো ভবিষ্যৎ থাকে না ,
থাকে  গন্তব্য আর অনেকটা অপেক্ষা।
অপেক্ষা ঠিক বৃষ্টি দিনে বাসের জানা থেকে বাড়ানো হাতের মতো
কিংবা খোলা বারান্দা থেকে আনমনে দূরে পথ খোঁজার মতো।
কিংবা কোনো অচেনা বিকেলে
স্বপ্নের মাঝে এগিয়ে আসা তোমার মুক্তি তোমার দিকে।

তুমি হাসলে
বললে সত্যি তুমি কবি ,,,,,,,,ভীষণ বোকা,
আসলে প্রেম মানে হলো স্বার্থ ,প্রেম মানে হলো শরীর।
আমি অবাক হলাম ,
মনে মনে বললাম আমি বোকা বটে ,হয়তো সাধারণ
তবে প্রেমিক ,
কারণ প্রেম মানে ঈশ্বর ,আর আমি পূজারী। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...