Friday, February 4, 2022

আমার ভালোবাসা

 


আমার ভালোবাসা 

.. ঋষি 


ভালো  বাসি তোমাকে কবিতার মতো 

তাই তো আমার ভালোবাসার কোনো বোধ থাকে না,

থাকে না সময় ,থাকে না নিয়ম।  

তাই তো তোমাকে ভালোবাসতে আমি কুকুরের মতো চাটতে থাকি 

তাই তো তোমাকে ভালোবাসতে দিন কিংবা রাত্র লাগে না 

তাই তো যখন তখন তোমাকে জড়িয়ে ধরি 

ভালোবাসি পাগলের মতো। 

.

তাই তো আমার ভালোবাসার কোনো বাড়ি থাকে না 

তাই তো আমার ভালোবাসার কোনো লজ্জা থাকে না 

শুধু তোমার গভীরে আমার হৃদপিন্ড থাকে 

আর থাকে অজস্র বোধ 

যেগুলো আমাকে মনে করায় বারংবার 

আমি বেঁচে আছি কারণ তোমাকে  ভালোবাসি তাই। 

.

তাই তো তোমাকে আমি জড়িয়ে ধরতে পারি বইমেলার ময়দানে 

তাই তোমাকে ছোট বাচ্চার মতো কোলে করে ঘুরতে পারি সারা পাড়া 

এই শহরের প্রতিটা অলিতে গলিতে তাই তো আমি কবিতা লিখি 

লিখে ফেলি তোমায় নিজের মতো করে। 

কিন্তু আমি জানি, তুমি জানো না 

তুমি ভাবো আমি পাগল কবি ,আমি প্রেমিক কবি 

আমার ভালোবাসা শুধুই শব্দময় ,শুধুই স্বপ্ন 

কিন্তু আমি জানি 

আমার প্রতিটা কবিতা শুধু জন্মায় তোমার জন্য 

আমার প্রতিটা শব্দ শুধু লিখতে চায় তোমার কথা 

শুধু সময় বোঝে না 

সময় শুধু আড়চোখে তাকায় 

তারপর বলে কবি চলন্তিকা ছাড়া লিখতে পারে না । 


 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...