Thursday, March 22, 2018

সারাবেলা

সারাবেলা
,,,,,,,ঋষি
*****************************************
আমি পথচলতি অজস্র নারীর  প্রেমে পরি
রেস্তোরায়,কফি শপে কফির প্রতি চুমুকে প্রেমে পরি।
আমি শহরের বুকে পথচলতে, বৃষ্টি ভেজা দিনে
আকাশের কল্পনায় প্রেমে পরি।
প্রেমে পরি পাখীর চোখে দেখা লাল লিপস্টিক ঠোঁট
আদুরে কোমড়, তীরের চোখে।

প্রেম শব্দের সহবস্থানে দেখি
রাতের আদরের শেষে অপাংক্তেয় আবেগের কোরকে জন্ম নেয়
আদরের সন্তান,বারংবার ফিরে আসে নগ্ন কোন গ্রীস ভাস্কর্য।
পদ্মকাঁটায় স্থায়ী হয় প্রেমিকার বিষজন্ম,জানলার পরদায় শিরশিরানি
দূরে ক্রমশ অস্পষ্ট আদুরে ঘামের ভীড়।
আমি প্রেমে পরি আবার ঈশ্বর জানেন চাঁদের লজ্জার ইতিহাস
কিন্তু আমার কোন লজ্জা নেই।
কবিতার কলমে বিজাতীয় নপুংসকের দেশে
আমার রোমান হরফে লেখা প্রেম শব্দে কোন লজ্জা নেই।

আমি পাশের ছাদে দড়িতে ঝোলানো অন্তরবাসের প্রেমে পরি
প্রেমে পরি কলেজ ফেরতা সেই বছর একুশের ললনার।
আমি বাসস্ট্যান্ডে অপেক্ষারত সেই মহিলার প্রেমে পরি
যার ঠোঁটের কোনে তিল কিংবা চোখে লুকোনো লজ্জা।
আসলে চলন্তিকা আমি প্রেমে পরি বারংবার তোমার
কারন তোমার খোঁজে আমার সারাবেলা একলা।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...