Tuesday, March 6, 2018

অহং

অহং
,,,,,ঋষি
-------+-------+-------+--------+--------+--------+------+-------
আমার মৃত্যু তোমায় জড়িয়ে তোলা থাক
কারন আমার বাঁচা অনেকটা বাকী।
আমার চাবি হারানোর সাহস তোমার জন্য থাক
আমি, তুমি হাঁটি যেন পাশাপাশি কবিতায়।
যদি সময় ফুরিয়ে অসময় আসে
চলন্তিকা আমার কবিতা জীবিত,তোমার প্রেমে।

তুমি বল অহং
আমি জানি আমার মৃত্যুর শোকে ধংসস্থুপ আয়না।
আয়নার কুচি কুচি কাঁচ
তোমার কাছ থেকে শেখা আগুন পাড়িয়ে হাঁটা।
তবু জানতে ইচ্ছে হয়
হে সভ্যতা,প্রেম কি শুধু চাবি হারানোর খেলা?
চলন্তিকা তবু জানতে ইচ্ছে হয়
আমার ঠোঁটে লেগে থাকা আগুন তা কি শুধু নীরবতা?
শুনতে পারছো চিৎকার,
নৃসিংহদেবের মত সময় আমার বুক চিরে শুষে নিচ্ছে,
ছিনিয়ে নিতে চাইছে অধিকার।

আমার মৃত্যু অসম্ভব যতক্ষন তুমি
আর অহং, তা শুধু গড়িয়ে নামা আমার জন্মজ পাপ।
আমার হারিয়ে যাওয়া চাবি জানি তোমার কাছে
আর সাহস তোমাকে তোমাকে জড়িয়ে আগামীর জন্মের।
তবুও যদি সময় ফুরিয়ে যায়
একটু দম দিয়ে দিও,চাবিটা তো আছে তোমার কাছে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...