Friday, March 16, 2018

তুই আমার বুকে বৃষ্টি

তুই আমার বুকে বৃষ্টি
,,,,,,, ঋষি
*****************-******************-***********-*****-
কোনদিন চলন্তিকা তোকে আমি বলবো
কিছু দূরত্ব পেরোনো যায় না ঠিক কিন্তু দূরত্ব কি সত্যি থাকে।
তুই বলবি দূরত্ব তো মাইলস্টোনের, দূরত্ব তো অভাব
স্পর্শের বাইরেই থেকে যাওয়া চাওয়া, পাওয়া,,,,নিছক অভাব।
যেমন  আকাশ কখনো মানুষকে ছুঁয়ে থাকে না
অথচ মানুষ কতো কাছের আকাশের।

একদিন একটা গোটা শহর যখন গরমে নাজেহাল
তুই আমাকে বলবি চল আগুনের উপর দিয়ে হাঁটি।
আমি হাসবো পাগলের মতো, বলবো
আগুন তো আমার বুকের ভিতর,যার দাবানলে ছত্রভঙ্গ সময়।
আকাশের বুকে একটা ধ্রুবতারা,অথচ লুকোনো
কিন্তু চলন্তিকা এ শহরের কিছু এসে যায় না,কারন শহর ব্যাস্ত।
তুই হাসবি,আমার বুক ঘেঁষে তোর ঠোঁট ছুঁয়ে যাবে
আমাকে কানে কানে বলবি "তোর বুকের সমস্ত আগুন আমার"
আমি চুপপপ।

কোনদিন তোকে আমি বলবো
তোর চোখে আমার স্বপ্ন,তোর চোখের কাজলে আমি থাকি।
তুই বলবি চোখ তো শুধু সময়ের,চোখ তো শুধু একলা
ইচ্ছা লেগে যাবে আমার আস্তিনে,আর চোখে একবিন্দু জল।
তোর কপালে চুমু খেয়ে বলবো
তোর জন্য আমি আকাশ হতে পারি,তুই আমার বুকে বৃষ্টি।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...