Thursday, August 11, 2022

তুই পাচ্ছে

 তুই পাচ্ছে 

... ঋষি 


একাধিক বার কপি আর পেস্ট 

কপি আর পেস্ট 

না হচ্ছে না ,সামলাচ্ছে না ,কিছুতেই না ,হবে না ,

বুঝি না কি দোষ 

মানুষের খিদে পায় ,ঘুম পায় ,হাগু ,হিসু সব পায় 

কেউ বলে না সম্ভব না 

কিন্তু আমার তুই পাওয়াতে এতো দোষ। 

.

তোর গলা শুনতে ইচ্ছে করে 

তোকে দেখতে ইচ্ছে করে 

তোকে জড়িয়ে বাঁচতে ইচ্ছে করে যখন তখন ,

কোনটা অপরাধ ?

কেন অপরাধ ?

কেনই বা তোকে ছুঁয়ে থাকতে পারবো না? 

.

যথার্থ সম্বল 

অজুহাত ,

দুভাগে ভাগ হয়ে যাক এই পৃথিবী ,

বাতাবী লেবুর মতো ছিঁড়ে ফেলতে চাই এই দুনিয়া 

এক নিঃশ্বাসে ,হ্যা নিঃশ্বাসে তোকে গিলে খেতে চাই 

তোর বুকে মাথা রেখে খুঁজে পেতে চাই নিজেকে 

অপরাধ ?

জানি তোর আর জন্মাতে ইচ্ছে করে না শুধু আমার জন্য 

জানি তোর আর বাঁচতে ইচ্ছে করে না আমার জন্য 

পাগল আমি ,

এই মুহূর্তে সব নিজের চুল ছিঁড়ে আমি রাস্তায় 

একলা ভিজছি 

তোকে চাইছি আমার পাশে 

বুঝতে চাইছিস না কেন ?

কেনই বা এই আমার এই তুই পাওয়াটাকে শুধুই পাগলামি বলছিস।  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...