Thursday, August 18, 2022

বৃষ্টি ভেজা সন্ধ্যা

 

বৃষ্টি ভেজা সন্ধ্যা

...ঋষি 


 বৃষ্টি ভেজা সন্ধ্যা

সোঁদা মাটির গন্ধে মোড়া আমার কবিতা ?

সেই মেয়েটা 

চলন্তিকা তুমি আসবেই ,

আমি লিখবো না ভাবি ,তুমি বৃষ্টিতে ভিজে এসে দাঁড়াও 

আমার খড়ি ওঠা ভিখিরী হাতটা ধরো 

তুমি জানলা খোলো চলন্তিকা ,আমি কবিতা লিখি। 

.

অবিশ্রান্ত বৃষ্টি 

অস্তিত্বের সমস্ত অবয়ব জুড়ে তোমার নিঃশ্বাসের গন্ধ ,


সারা শরীর জুড়ে তোমার কবিতার ছাপাখানা 

ক্রমশ শব্দরা বৃষ্টি ফোঁটা হয়ে ভাবনার সাদা পাতায় 

তোমার মুখটা  দেখতে পাই 

কি করে যেন কবিতা লেখা হয়ে যায়। 

.

তুমি হাসো ,ম্যাজিক ,ম্যাজিক ম্যাজিক 

কানের কাছে ফিসফিস, 

কাল তুমি মস্ত বড় কবি 

কাল তুমি সাহিত্য পুরষ্কার 

কাল তোমার শব্দরা সব আমাকে  ভালোবাসার কবিতা 

আমি আছি আজ ,কাল ,পরশু ,মুহূর্ত ,দিন ,রাত ,সবসময় 

        আমি চলন্তিকা 

তুমি লেখো আজ আমার কবিতা 

         এই বৃষ্টি ভেজা সন্ধ্যায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...