Thursday, August 11, 2022

তোমাকে পাচ্ছি না কিছুতেই

তোমাকে পাচ্ছি না কিছুতেই 

... ঋষি 


আবার ঢুকে যাচ্ছে গুটির ভিতর 

প্রজাপতি জন্মাবে না আর ,এ আমার নিয়তি 

এ টি এমের বংশে একলা দাঁড়ানো বংশধর 

শুধু আকাশ খুঁজবে ,

আলাস্কা থেকে এক ফেরা  পাখিটা আবারও ফিরে যাবে সময়ের দেশে 

দূরত্ব বাড়বে ,দুর্বলতা কমবে ,আকাশের গভীরতা 

তোমার চাহুনিতে আর আমি সম্ভবপর নই। 

.

হঠাৎ করে কিছু একটা ভেঙে যায় 

বারংবার ভরসার হাত ছেড়ে যায় ,

সামনে দাঁড়ানো অন্ধকার  রাত নিয়মকরে বুক খোঁজে 

তার কোনো হিসেবে নেই ,নেই সম্ভাবনা 

পাখির পালকের ওম দিন গোনে 

অশনিসংকেত। 

.

কিছুতেই ফিরতে পারছি না 

তোমার বরফ শরীরে হাত বোলাচ্ছি আমি চিরকাল চোরের মতো 

সত্যি করে বরফ হতে পারছি না 

অনুভূতি ,

প্রেম ,বিরহ ,স্পর্শ ,রোবোটিক সম্পর্কের দেশে 

আমি বুক খুঁজছি ,

খ্যাপা পাগলের মতো চিৎকার করছি 

পারছি না 

পাচ্ছি না ,

শুধু তোমার ঠান্ডা শরীরে ,নিয়মের চোখে আমি অচেনা 

তোমাকে পাচ্ছি না কিছুই।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...