Saturday, February 24, 2018

বিষ কবিতা

বিষ কবিতা
,,,,,,,ঋষি
*****************************************************
তুমি ভুলে যাও সেই বিকেলের কথা
কবিতায় শহর বিক্রী হয় কিন্তু আমার কবিতা শুধু আকাশের।
রাত বাড়লে কাপড় ছাড়িয়ে তোমারও চামড়া পায়
নিদ্রাহীন শোক,,,,, বিষ কবিতার জন্ম।
হাত কামড়ায় কোনও জন্মের হয়ে যাওয়া নিদারুন ভুল
সেই বিকেলবেলা আমার নবজন্ম তোমার জন্মগুহায়।

এই কবিতা জন্মের নয়, নয় প্রেমের
শুধু রাশ রাশ প্রতীক্ষা ভরা অবুঝ দিন।
সকাল যখন গুডমর্নিং বলে আমাকে, আমি দিন গুনি
হয়তো প্রতীক্ষায় পুড়িয়ে ফেলি একটা দিন।
এক একটা দিন, নিদারুন ক্রোধে দাবানল
পুড়িয়ে ফেলি নিজের ভিতর সকল নীল আকাশ,লিফটে চুমু।
ইচ্ছেমত ছুঁয়ে ফেলি কোন বাউলের সুর
পৌঁছতেই হবে দূরে ওই পাহাড়ের ছাতে,ওই স্বপ্নের ঘর।
তোমার বারান্দা দিয়ে পাহাড় দেখা যায়
কিন্তু তোমাকে দেখা যায় না,শুধু আমার আকাশের কবিতা।

তুমি ভুলে যাও সেই বিকেলের  কথা
দূরবীনে তখন হয়তো  আমার মত কেউ কবিতা লেখে।
ল্যাম্পপোষ্ট।  হলুদ আলো ঠিক জলের মতো রাস্তায়
তুমি তো হলুদ শাড়ি পরে আছো।
হাত কামড়ানো জন্মের সেল্ফিতে তখন অন্য হাত
তুমি হাসছো, হাসছি আমিও।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...