Monday, February 26, 2018

পাগলামি(৮)

পাগলামি(৮)
,,,,,,,ঋষি
-----------------+------------------+----------------+-----------+
বুকের ভিতর একটা জেদ জমে আছে
জেদ তোকে পাওয়ার।
হাসছে সময়,শরীরের স্যাকারিনে বাড়তে থাকা আতংক
ক্রমশ প্রকাশ এ আমার পাগলামি।
নিদ্রাহীন শব ঘুম ভেঙে তাকিয়ে থাকে তোর মুখের দিকে
ঘুম ভাঙে না, তবু ঘুম আসে না।

পৃথিবীর বেতার আবহাওয়ায় শুনতে চাওয়া
তোকে
এ আমার অধিকার।
কোন একলা দিনে কাছে চাওয়া তোকে
এ আমার অভিমান।
চলন্তিকা এক বুক আশ্রয়ের খোঁজ
ভীষন দরকারী তুই আমার বাঁচায়।
ভীষন জরুরী ভিত্তিক একটা অধিকার এই দুনিয়ার আকাশে বাতাসে
আঁচড়াতে চাই,চাই আগলায়ে,চাই পাগলের মতো  ভালোবাসতে
এখানে কোন নাটক নেই,নেই ভুল।

বুকের ভীতর একটা জেদ জমে আছে
বসন্তের পলাশে জমে আছে অনেকটা একলা দিন।
কাঁদছে সময়,শরীরের তাপাঙ্কে ক্রমশ শীতল অনুভব
ক্রমশ প্রকাশ এ আমার পাগলামি।
ঘুম ভেঙে গায়ে উঠে পরে একলা সময়
চলন্তিকা আসলে একলা থাকার অভ্যেস আমার।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...