Sunday, February 25, 2018

শেষ গন্তব্য

শেষ গন্তব্য
,,,,,,,ঋষি
-------------------------------------------------------------------------
চলন্তিকা এবার গন্তব্য মৃত্যু
আপসেট নই,একটা রোগ বুকের গভীরে,একটা নেশা।
হারানোর ভয় নয়,পাবার আশা নয়
শুধু একচিলতে হাসি বুকের গভীরে কোনো কালো তিল।
জানি আমি তোর যোগ্য নই,আমি তো সব হারানো বাউল
যার একতারাতে শুধু তুই সুর তুলিস।

ছোটবেলার সেই ঘরের খোঁজ
আর তোর ঘরে আজ অনেক লোক,অনেক কাজ।
জানি আমি তোর প্রয়োজন নই
শুধু আয়োজন পথ আর পথ মাড়িয়ে শুধু পথ চলা।
জানিস চলন্তিকা এই ঘড়ির কাঁটায়
আমার চারপাশে কেউ কোথাও নেই এখন তুই ছাড়া।
আর সহ্য,তোর চোখের জল
সমুদ্রের অন্ধকার ফসফরাসে লেগে গেছে দিগন্ত।
আমি ঘর ছাড়া সেই বাউলে মন
যার ভাবনায় তুই ছাড়া কিছু থাকে না আজকাল।
আর সহ্য, আমি করি আজকাল নিজেকে
কারন মন কখনো বোঝা হয় না, বুঝিয়ে দেয় অস্তিত্ব ।

চলন্তিকা এখন আর কোন আমি নেই
এখন শুধু মৃত্যুর সিস্টেমে নিজেকে বাঁচিয়ে রাখা।
আপসেট নই, শুধু একটা আবিষ্কার
পৃথিবীতে একটা মৃতদেহ বেড়ে গেল নিঃশব্দে।
আর কোন দায় রইলো না বেঁচে থাকার
এবার শুধু অপেক্ষা আবার তোর হাসিমুখ দেখবার।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...