Wednesday, September 20, 2023

ডোরাকাটা দাগ

প্রতিদিন যুদ্ধ চলে নিয়মিত
প্রতিদিন এই শহরের আকাশে বোমারু বিমান হানা দেয় 
কিছুই বদলায় না কিছু শব্দতরঙ্গে, 
প্রতিদিন নিয়ম করে তোমার অভিমানগুলো একটা বিশ্বযুদ্ধ দাবী করে
অথচ সাধারন আমি আরও ভীতু হয়ে যাই
সাদা মৈত্রীর পতাকা লাল রক্তে ভাসতে থাকে। 
.
প্রতিদিন নিয়ম করে সকাল হয় 
আমি আয়নার দিকে তাকিয়ে ছুঁতে চাই তোমার ক্লান্ত বিষন্নতা
তোমার জুলফির সাদা চুলে হাত বুলিয়ে দেখি নিজেকে।
অফিসের টেবিলে মাঝে মাঝেই ডেস্কটপ ওয়ালপেপার  থেকে উঠে আসে বাঘিনী
আমার মনের ভিতর জঙ্গল খোঁজে,
উঠে বসে আমার বুকের উপর
তারপর পিছন ফিরে জঙ্গলে ফিরে যায়
গভীর ডোরাকাটা দাগগুলো
আমি বলি 
আর না প্লিজ, আর না। 
.
ডোরাকাটা দাগ
,,,,,,,, ঋষি

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...